এ সপ্তাহেই জানানো হবে এইচএসসি পরীক্ষার সময়

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০, ৬:৪১ অপরাহ্ণ

 


জাগোভাটি ডেস্ক:: অবশেষে এইচএসসি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে সিদ্ধান্ত চলতি সপ্তাহেই জানিয়ে দেবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, সোমবার (৫ অক্টোবর) বা মঙ্গলবার (৬ অক্টোবর) এইচএসসি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা জানিয়ে দেবেন শিক্ষামন্ত্রী। তবে সোমবার (৫ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান এখন পর্যন্ত এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন পর্যায় থেকে বলা হয়েছে, এইচএসসি পরীক্ষা কবে নাগাদ অনুষ্ঠিত হবে তা এ সপ্তাহের শেষ দিকে শিক্ষামন্ত্রী সিদ্ধান্ত জানিয়ে দেবেন। গত ৩০ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভায় জানিয়েছিলেন, শিক্ষার্থীরা যাতে প্রস্তুতি নিতে পারেন সে জন্য অন্তত চার সপ্তাহ সময় দিয়ে পরীক্ষার তারিখ জানিয়ে দেওয়া হবে। এরপর শিক্ষা বোর্ড পরীক্ষার সময় সূচি প্রকাশ করবে।

গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরাপদ রাখতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। গত ৮ মার্চ দেশে করোনা রোগী সনাক্তের পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে। তবে কওমি মাদ্রাসা খুলে দেওয়া হয়েছে।

 

 

জাগোভাটি/আআ/০৫-১০-২০/