ছাতকে দু’ শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১, ৮:১১ অপরাহ্ণ

ছাতক প্রতিনিধিঃ ছাতকে দু’ শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় সর্বদলীয় প্রাথমিক শিক্ষক ঐক্য ফোরামের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা পরিষদ চত্ত¡রে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে সিঙ্গেরকাচছ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোনায়েম খানের সভাপতিত্বে ও শিক্ষক নেতা প্রনব দাস মিটুর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাছুম মিয়া, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুভাষ চক্রবর্তী, প্রধান শিক্ষক নিত্যরঞ্জন দাস, হেলালুল ইসলাম, আশিকুর রহমান, বাসবী চৌধুরী লিলি, দুলন তরফদার, পংকজ দত্ত, আনোয়ার হোসেন, মানিক মিয়া, শিক্ষক ফয়ছল আহমদ, সুলতানা জাহান, চন্দন পাল, জুলহাস উদ্দিন, ইসলাম উদ্দিন, রুহুল ইসলাম, ইমাদ উদ্দিন মানিক, নিজাম উদ্দিন, অমল তালুকদার, খলিলুর রহমান, গোবিন্দ মোহন সরকার, ফিরোজ আহমদ, দুলাল হালদার, পিংকু দাস, আব্দুল বাছিত, দিভাংশু দত্ত, আবু সালেহ নোমান, আশিষ কুমার দাস, পুরবী রায়, রীতা আচার্য্য, সোমা রায়, হুসমত আলী, রাজশ্রী পৈত্য, জরিনা বেগম, অর্পনা দেব প্রমুখ ।

বক্তারা বলেন, ২৩ নভেম্বর কতিপয় চিহ্নিত সন্ত্রাসী বিদ্যালয়ের সামনে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে সৈদেরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কবির আহমদকে। তাকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে তার শারীরীক অবস্থা শংকটাপন্ন। এদিকে ৩০ নভেম্বর জাউয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক হরমুজ আলী দক্ষিন বড়কাপন তার নিজ বাড়ির সামনে সন্ত্রাসী হামলার শিকার হোন। বর্তমানে অবসরপ্রাপ্ত এ শিক্ষক নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। শিক্ষক কবির আহমদ ও অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক হরমুজ আলীর উপর হামলাকারী সন্ত্রাসীদের অভিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান বক্তারা।