শাল্লায় একই পরিবারের ৩ জনের বিষ পান -১ জনের মৃত্যু

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১, ৫:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের শাল্লায় উপজেলায় একই পরিবারের মা ও দুই ছেলের বিষ পান করার খবর পাওয়া গেছে।বিষপানে মা আখিয়া বেগম মৃত্যুর খবর পাওয়া গেছে।অপর দুই শিশু সন্তান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছ জানিয়েছেন স্থানীয়রা। ঘটনাটি ঘটেছে উপজেলার বাহাড়া ইউনিয়নের সুলতানপুর গ্রামে। সোমবার(৪ অক্টোবর) ভোরে সুলতানপুর গ্রামের শামছুল হক জীবিকার জন্য হাওরে মাছ ধরতে গেলে তার স্ত্রী আখিয়া বেগম (২৮), ছেলে সিয়াম (১০) ও রবিউল (৬)কে নিয়ে বিষ পান করেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

বিষে আক্রান্ত তিনজনের চিৎকারে বাড়ির পাশ্ববর্তীর লোকজন গিয়ে তাদেরকে শাল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। শাল্লা থেকে দিরাই যাওয়ার পথে সাড়ে দশটার দিকে আখিয়া বেগমের মৃত্যু হয় বলে জানান মৃতের স্বজনরা। বাকি দুইজন সিয়াম ও রবিউল সিলেট ওসমানী মেডিকেল চিকিৎসাধীন রয়েছে।
এবিষয়ে শাল্লা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুমনের সাথে কথা হলে তিনি বলেন, আজ সকালের দিকে তাদেরকে হাসপাতালে নিয়ে আসলে আশংকাজনক অবস্থা হওয়ায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
দিরাই পৌছার পূর্বেই আখিয়া বেগম নিস্তেজ হলে তাকে পুনরায় শাল্লা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।
এ ব্যাপারে শাল্লা থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, তিন জনের বিষপানের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ফোর্সসহ গিয়ে মৃত আখিয়া বেগমের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত শেষে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।