আরো সুসংহত হোক অসাম্প্রদায়িক এই চেতনা: শারদীয় শুভেচ্ছায় বুলবুল

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১, ৫:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ::বছর ঘুরে শারদীয় দুর্গোৎসব আবারো এলো বাংলার ঘরে। আনন্দময়ীর আগমনে আনন্দে গিয়েছে দেশ ছেয়ে। এ অপরূপ বাংলার চিরন্তন দৃশ্য। ছেলেবেলা থেকে গ্রামে-গঞ্জে, নগরে-বন্দরে দেখে এসেছি কত না আনন্দ উৎসবের বিপুল আয়োজন।

দেখেছি উচ্ছ্বসিত মানুষের ভক্তিপূর্ণ নিবেদন। দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বী হিন্দু জনগণের কাছে সবচেয়ে প্রিয় এবং বড় উৎসব। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা উপলক্ষে দিরাই -শাল্লাসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন দিরাই পৌরসভার সাবেক জন নন্দিত মেয়র, ও দিরাই পৌর আওয়ামীলীগের সভাপতি এবং পাঠকপ্রিয় নিউজ পোর্টাল জাগোভাটি.কমের প্রধান উপদেষ্টা আজিজুর রহমান বুলবুল।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, শারদীয় দূর্গা পূজা হিন্দু সম্প্রদায়ের মধ্যে নিয়ে আসুক আনন্দ। ধনী, গরিব নির্বিশেষে সবাই যেন এ আনন্দ সমানভাগে ভাগাভাগি করে এই প্রত্যাশা আমার। কোন বৈষম্য যেন এই উৎসব ম্লান করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

বিশিষ্ট এই দানবীর তার শুভেচ্ছা বার্তায় আরো বলেন, বহুকাল থেকেই দিরাই-শাল্লা সাম্প্রদায়িক সম্প্রীতির এক বিরল দৃষ্টান্ত হয়ে আছে। এখানে সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব সুন্দরভাবে পালন করে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছে।

বাংলাদেশে বিরাজমান হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য আরো সমৃদ্ধ হবে। আরো সুসংহত হবে বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনা -আজকের এই দিনে এমনটাই প্রত্যাশা। সম্প্রীতির এই বন্ধন অটুট থাকুক। সবাইকে শারদীয় শুভেচ্ছা ও ভালোবাসা। এসময় তিনি সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।