কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য হলেন সিলেটের যে ৬ জন

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১, ৫:২৭ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন সিলেটের ৬ ছাত্রনেতা। মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এ কমিটি অনুমোদন দেন।

কমিটিতে সিলেট জেলা ছাত্রলীগ থেকে কেন্দ্রীয় সদস্য করা হয়েছে জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব ও কনক পাল অরুপকে।

অপরদিকে, মহানগর ছাত্রলীগ থেকে কেন্দ্রীয় সদস্য করা হয়েছে হুসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়কে।

এদিকে, কেন্দ্রীয় কমিটিতে ৬ ছাত্রনেতার নাম ঘোষণার পরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পদত্যাগ করেন সদ্য ঘোষিত কমিটির কেন্দ্রীয় সদস্য ও সাবেক সিলেট জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান।

মুহিবর রহমানের পর একইভাবে স্ট্যাটাস দিয়ে কেন্দ্রীয় সদস্য পদ থেকে পদত্যাগ করেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মেট্রাপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী জাওয়াদ ইবনে জাহিদ খান।

প্রসঙ্গত, মঙ্গলবার জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে সিলেট জেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি হন- নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন রাহেল সিরাজ। মহানগর ছাত্রলীগের কমিটিতে সভাপতি হন- কিশওয়ান জাহান সৌরভ ও সাধারন সম্পাদক নির্বাচিত হন মো. নাঈম আহমদ।

এর আগে, জেলা ছাত্রলীগের সবশেষ কমিটি গঠন করা হয়েছিল ২০১৪ সালে। নানা বিতর্কিত কর্মকাণ্ড এবং বিস্তর অভিযোগের প্রেক্ষিতে ২০১৭ সালের অক্টোবরে কেন্দ্রীয় ছাত্রলীগ জেলা ছাত্রলীগের ওই কমিটি বিলুপ্ত করা হয়।

অন্যদিকে, মহানগর ছাত্রলীগের সবশেষ কমিটি হয় ২০১৫ সালে। বিভিন্ন অভিযোগের কারণে ২০১৮ সালের অক্টোবরে বিলুপ্ত করা হয় মহানগরের কমিটিও।