পুলিশ এখন জনবান্ধব বাহিনী হিসেবে গড়ে উঠেছে-এমপি মানিক

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২১, ১১:২২ অপরাহ্ণ

ছাতক প্রতিনিধিঃ সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, পুলিশের কার্যক্রমে সাধারণ মানুষদের সহযোগিতার প্রয়োজন রয়েছে। যে এলাকার মানুষ পুলিশকে সহযোগিতা করে সে এলাকায় আইন শৃ্ঙ্খলার উন্নতি হয়। অপরাধীরা অপরাধ করতে সাহস পায়না। তিনি বলেন,বাংলাদেশ পুলিশ ইতিমধ্যে একটি জনবান্ধব বাহিনী হিসেবে গড়ে উঠেছে। পুলিশ ও জনগণ সমন্বয় করে কাজ করতে আঞ্চলিকভাবে প্রতিষ্ঠা করা হয়েছে কমিউনিটি পুলিশ।
পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে পুলিশ ও কমিউনিটি পুলিশ এক সাথে কাজ করছে। অপরাধ নিয়ন্ত্রনের পাশাপাশি দেশের উন্নয়নমূলক কাজেও এই বাহিনী কাজ করে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার বিচক্ষনতার কারনেই পুলিশের দপ্তর একটি জনসেবামূলক প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। বর্তমান সাম্প্রদায়িক উস্কানীমূলক ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের নির্দেশনায় সাম্প্রদায়িক সহিংষতা সাহসিকতার সাথে নিয়ন্ত্রন করে প্রশংসিত হয়েছে পুলিশ।
শনিবার সকালে ছাতক থানা পুলিশ কর্তৃক আয়োজিত থানা প্রাঙ্গনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি। ছাতক থানার অফিসার ইনচার্জ(ভারপ্রাপ্ত) মিজানুর রহমানের সভাপতিত্বে ও এসআই মহিন উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, ছাতক পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি সৈয়দ আহমদ প্রমুখ।
এসময় ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল আলিম, উপজেলা কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক আফতাব উদ্দিন, আওয়ামীলীগ নেতা মোশাহিদ আলী, আরশ আলী, আনিছুর রহমান চৌধুরী সুমন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শহিদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা নজমুল হোসেন, ইশতিয়াক তানভির, গোলাপ মিয়া, আলাল মাস্টার, জালাল উদ্দিন, কাজী সিরাজ মিয়া,বিশ্বজিত ঘোষ, সহিদুজ্জামান লিকসন, নুপুর দাস,নহানিফ আলী, সেলিম আহমদ, ছাতক থানার এসআই আতিকুল আলম, এসআই আনোয়ার হোসেন, এসআই দেওয়ান উজ্জ্বল, এসআই দ্বিপংকর বিশ্বাস, এসআই আনোয়ার মিয়া, এসআই শামসুল আরেফিন, এসআই মুসলিম মিয়া, এসআই মোহাম্মদ আলী, এসআই মাসুদ রানা, এএসআই জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।
সভা শেষে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে এক র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।