শাল্লায় সরকারি খাস জায়গা উদ্ধার

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১, ৯:৪৭ অপরাহ্ণ


শাল্লা প্রতিনিধিঃ শাল্লা উপজেলার আনন্দপুর গ্রামে প্রভাবশালী ব্যাক্তির দখল থেকে সরকারি ২০ শতক খাস জায়গা উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। বুধবার বেলা ১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ভূমি অফিসের সার্ভেয়ার, তহসিলদার গিয়ে আনন্দপুর গ্রামের ভূমিখেঁকো পান্ডব দাসের নিকট থেকে এই জায়গা উদ্ধার করেন। জানা যায়, পান্ডব দাস দীর্ঘদিন ধরে ক্ষমতার দাফট দেখিয়ে সরকারের খাস জায়গা দখল করে দোকান ঘর তৈরি করেছেন। এছাড়াও পাকা বিল্ডিং তৈরি করে ভবন নির্মাণ করেছেন।

এই ভবন নির্মাণে গ্রামবাসী বাধা দিলে গ্রামবাসীকে ভয়ভীতি দেখিয়ে দেখে নেওয়ার হুমকি দেন। পরে গ্রামবাসীর পক্ষে রাখাল দাস বাদী হয়ে ভূমিখেকো পান্ডব দাসের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন ভূমি অফিসের সার্ভেয়ার ও তহসিলদারকে পাঠিয়ে জায়গা উদ্ধারের নির্দেশ দেন। পরে সরকারের খাস জায়গা চিহ্নিত করে পাকা ভবন ও পুরনো দোকান ভেঙ্গে ফেলার জন্য ১৫ দিনের সময় দেন। আর সার্ভেয়ার লাল নিশান দিয়ে জায়গা নির্ধারণ করে আসেন। সময়সীমা অতিক্রম হলে উচ্ছেদ অভিযান করা হবে বলে পান্ডব দাসকে জানিয়ে আসেন তারা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন বলেন, বন্দোবস্ত না নিয়ে সরকারি জায়গা দখল করা হয়েছিল। আমরা অভিযোগ পাওয়ার পর দখলদারের কাছ থেকে সরকারি জায়গা উদ্ধার করে লাল নিশান টানিয়ে দিয়ে আসি। এবং ১৫ দিনের মধ্যে সকল স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছি।