এমপি জয়া সেনগুপ্তার প্রচেষ্টায় এম্বুলেন্স পেলো দিরাই স্বাস্থ্য কমপ্লেক্স

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২১, ১০:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লাইফ সাপোর্ট এম্বুলেন্স হস্তান্তর করলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারি হাই কমিশনার ।শনিবার(১১ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স রুমে আনুষ্ঠাকিভাবে এম্বুলেন্সের চাবি হস্তান্তর করা হয় ।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: স্বাধীন কুমার দাসের সভাপতিত্বে এবং স্যনেটারি ইন্সপেক্টর আফজাল আহমদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ভারতীয় সহকারি হাই কমিশনার নিরাজ কুমার জয়সাল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর ও মুজিব শতর্বষ ইতির্পূবে পালন করছে বাংলাদেশ ।এই ডিসেম্বর মাসও বাঙ্গালীর বিজয়ের মাস,এটা শুধু বিজয়ের মাস নয়, এ মাস ভারত-বাংলাদেশের মৈত্রীর মাস, তাই আজ আনন্দের দিন, বাংলাদেশের আনন্দের দিনে লাইফ সাপোর্ট এম্বুলেন্স টি হস্তান্তরের মধ্য দিয়ে ভারত- বাংলাদেশের বন্ধুত্ব আগের চেয়েও আরও দৃঢ় হবে । তিনি বলেন,লাইফ সাপোর্ট এম্বুসেন্সটি মুমুর্ষ রোগীর সুরক্ষায় কাজ করবে, যে সকল রোগীকে এই হাসপাতালে চিকিৎসা দেয়া সম্ভব হবে না তাদেরকে সুরক্ষা দিয়ে সিলেট বা ঢাকায় স্থানান্তর করা যাবে।তিনি আরও জানান, সাংসদ ড. জয়া সেনগুপ্তা দীর্ঘ দিনের ঐকান্তিক প্রচেষ্ঠায় ভারত সরকারে উপহার লাইফ সাপোর্ট এম্বুলেন্সটি দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নির্ধারিত করা হয় ।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সুনামগঞ্জের সিভিল সার্জন ডা: সামসুদ্দীন আহমদ, মেয়র বিশ্বজিত রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. সোহেল আহমদ, সিরাজ উদ দৌলা, আসাদ উল্ল্যা, এড.অভিরাম তালুকদার প্রমুখ। পৌর মেয়র বিশ্বজিত রায় এমপির প্রতিনিধি হিসেবে বাংলাদেশে নিযুক্ত সহকারি হাই কমিশনার নিরাজ কুমার জয়সাল নিকট থেকে ভারত সরকারের দেয়া লাইফ সাপোর্ট এম্বুলেন্সটি গ্রহন করেন।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারত সরকার ১০০টি লাইফ সাপোর্ট এম্বুলেন্স বাংলাদেশকে উপহার দেন।সুনামগঞ্জের ছাতক ও দিরাইয়ে দুটি লাইফ সাপোর্ট এম্বুলেন্স হস্তান্তর করেন সহকারি হাই কমিশনার নিরাজ কুমার জয়সাল ।