দিরাইয়ে অধ্যক্ষের মুক্তির দাবীতে কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২২, ৫:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জ জেলার দিরাইয়ে বিবিয়ানা মডেল কলেজের প্রতিষ্টাতা পরিবারের সদস্য অধ্যক্ষ নৃপন্দ্রে চন্দ্র দাশ তালুকদারের উপর মিথ্যা ও ষড়যন্ত্রমুলক মামলা প্রত্যাহার ও নিঃর্শত মুক্তির দাবীতে বিবিয়ানা মডেল কলেজের শিক্ষার্থী ও র্কমচারীদের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্টিত হয়। বুধবার(৯ ফেব্রুয়ারী) কলেজ প্রাঙ্গনে দুপুর ১২ টার দিকে মানববন্ধন র্কমসূচি পালন করে শিক্ষার্থী ও র্কমচারীবৃন্দ।

ঘন্টাব্যাপী মানববন্ধন র্কমসুচীতে উপস্থতি ছিলেন, কলেজ শিক্ষার্থী নিপা দাস, জুই, প্রমতি, মৌ দাস, ডইেজী,দিতি, প্রশান্ত তালুতদার, প্রনয় দাস, ইমদাদুল হক,জলি আক্তার, মাছুমা বেগম, মোফাজ্জল হোসনে, মকসুর চৌধুরী, সাদয়িা জাহান, জানিয়া বগেম, নাজমুল খা, তাহমিনা আক্তার, নাদিয়া আক্তার, সাকিবুল ইসলাম প্রমুখ। র্কমচারীদরে মধ্যে উপস্থতি ছিলেন, জীবন কৃন্ষ, নিরঞ্জন, প্রাণকৃন্ষ, প্রভাংশু, র্কীতকিা রানী, মিজবা উদ্দনি প্রমুখ।

অধ্যক্ষ নৃপন্দ্রে চন্দ্র দাশ তালুকদারের নিঃশর্ত মুক্তি দাবি জানিয়ে বক্তারা বলেন, স্যারের একান্ত প্রচেষ্টায় এই অবহেলিত এলাকায় আজ শিক্ষার আলো বিকশিত হয়েছে ।তিনি প্রতষ্ঠিাকালীন সময় থকেইে গুরুত্বর্পূণ অবদান রেখে আসছনে উল্লখে করে মানববন্ধনে উপস্থতি শিক্ষার্থীরা তাদরে বক্তব্যে বলনে,একটি ষড়যন্ত্রকারী চক্র তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য তারা স্যারের বিরুদ্ধে নীল নকশা করে আসছে । এতে এলাকায় শিক্ষা প্রসাররে ক্ষেত্রে বাধাস্বরুপ হতে পারে । এলাকার শিক্ষা উন্নয়নের র্স্বাথে নৃপন্দ্রে চন্দ্র দাশ তালুকদার এর মত শিক্ষানুরাগী শিক্ষাগুরুর পাশে থেকে আমরা ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও আন্দোলন গড়ে তুলব। আমরা এই মিথ্যা ও ষড়যন্ত্রমুলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে স্যাররে মুক্তি চাই ।
স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে উপজলো আওয়ামীলীগের প্রভাবশালী এক নেতার শ্যালিকাকে অধ্যক্ষ পদে আসীন করতে এলাকার পতিতাবৃত্তি এক নারীকে দিয়ে অধ্যক্ষর বিরুদ্ধে এ ঘৃন্য ষড়যন্ত্র করা হয়েছে। ওই নারীর সাজানো মামলায় তিনি কারাগারে রয়েছেন।