দিরাইয়ে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা ৩১ লক্ষ টাকা পাবে ৩১৩ পরিবার

প্রকাশিত: ৪ জুলাই ২০২২, ১১:০৩ অপরাহ্ণ


দিরাই প্রতিনিধিঃ সুনামগঞ্জের দিরাইয়ে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা ৩১ লক্ষ টাকা অধিকতর ক্ষতিগ্রস্ত ৩১৩ পরিবারের মধ্যে নগদ ১০ হাজার টাকা করে প্রতিটি পরিবারে দেওয়া হবে ।এর অংশ হিসেবে সোমবার (৪ জুলাই)উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন পৌরসভাস্থ আনোয়ার পুর গ্রামে উপজেলা শ্রমিকলীগ সভাপতি অসুস্থ কপিল উদ্দিনের বাড়ী গিয়ে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার নগদ দশ হাজার টাকা উনার হাতে তুলে দেন ।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) অপরুপ রতন সিংহ, কাউন্সিলর কাশেম মিয়া প্রমুখ। প্রধানমন্ত্রীর দেয়া এ আর্থিক সহায়তা পেয়ে অসুস্থ এক সময়ের দাপুটে এই শ্রমিক নেতা আনন্দে উচ্ছ্বসিত হয়ে কেঁদে ফেললেন তিনি। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে চোখের পানি ঝড়ালেন কপিল উদ্দিন। জানা গেছে,এই শ্রমিক নেতা একসময় দিনমজুরের কাজ করতেন, এরপর তিনি রিকশা চালিয়ে জীবীকা নির্বাহ করতেন। একপর্যায়ে কপিল উদ্দিন রিকশা শ্রমিকদের নেতৃত্ব লাভ করেন।

বর্তমানে তিনি রিকশা চালক সমিতির সভাপতি এবং উপজেলা শ্রমিক লীগের সভাপতি। কয়েক বছর পূর্বে কপিল উদ্দিন ব্র্যাক সংলগ্ন আনোয়ারপুর গ্রামের খালের পাড়ে সরকারি জায়গায় মাথার গুজার ঠাই করে নেন। তার ৪ মেয়ে ও ৩ ছেলে রয়েছে। এবারের বন্যায় মাথার গুজার ঠাই বসতভিটা ও ঘরখানাও ভেঙে পড়ে। তার সহায় সম্বল বলতে কিছু নেই, নিজে অসুস্থ হয়ে পড়লে আয় রোজগারি বন্ধ হয়ে পড়ে, পরিচিত কাউকে দেখলে অঝোরে চোখের পানি ফেলেন শ্রমিক লীগ সভাপতি কপিল উদ্দিন।
উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন জানান, অসুস্থ কপিল উদ্দিন একজন শ্রমিক নেতা, আমি উনাকে চিনি, এলাকার অনেকেই তাকে চেনেন, শ্রমিকদের নিয়ে কাজ করতেন। মাননীয় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পৌরসভায় ১৮ জনসহ উপজেলার ৩১৩ জনকে প্রত্যেককে ১০ হাজার টাকা করে প্রদান কর হবে।