ছাতক সদর  ইউনিয়ন আওয়ামীলীগের ত্রান বিতরণ

প্রকাশিত: ৭ জুলাই ২০২২, ৯:৩৯ অপরাহ্ণ

ছাতক প্রতিনিধিঃ ছাতক সদর ইউনিয়নে সাড়ে ৪ শ বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ( ৭ জুলাই) সকালে আন্ধারীগাঁও পয়েন্ট থেকে ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের বন্যা কবলিত এসব পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের নির্দেশনায় ও তাঁর বিশেষ তহবিল এবং ইউনিয়ন আওয়ামীলীগের ৫ জন নেতার অর্থায়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এসময় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাফিজ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজমুল হোসেনের পরিচালনায় অনুষ্টিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আফজাল হোসেন, পৌর আওয়ামীলীগের সন্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ইশতিয়াক রহমান তানভীর, উপজেলা সদস্য আলা উদ্দিন আলাল মাস্টার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি রঞ্জন কুমার দাস, উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য আব্দুল মালিক, জেলা ছাত্রলীগের উপ গণশিক্ষা বিষয়ক সম্পাদক আতিকুর রহমান রিয়াদ, সাবেক মেম্বার মুহিবুর রহমান ও আতাউর রহমান প্রমুখ।

উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মতিউর রহমান, খায়রুল ইসলাম, কয়েছ আহমেদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মঈনুল হোসেন, সাধারণ সম্পাদক বদর উদ্দিন, সহ সভাপতি আব্দুর রাজ্জাক, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক জুয়েল মিয়া, ছাত্রলীগ নেতা ছালেক আহমদসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আফজাল হোসেন বলেন, শতাব্দীর ভয়াবহ বন্যার শুরু থেকেই বানভাসি মানুষের দুর্ভোগ ও অসহায়ত্ব মুহুর্তেই তাদের পাশে ছিলেন গণ মানুষের নেতা এমপি মুহিবুর রহমান মানিক । পানি বৃদ্ধির ভয়ংকর শ্রোত, টানা বৃষ্টি ও বজ্রপাত উপেক্ষা করে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সহায়তা নিয়ে ছুটে চলেছেন ছাতক-দোয়ারার বিভিন্ন ইউনিয়নে। মানুষের কঠিন এই বিপদ মুহুর্তে এমপি মুহিবুর রহমান মানিক ছাড়া দেখা যায়নি অন্য কারো তৎপরতা। অথচ পানির তীব্রতা কমে যাওয়ার পর ত্রাণ সহায়তার নামে ফটোশেসন করে অনেকেই সরকারের সমালোচনা করে মানুষকে বিভ্রান্ত করছেন।

পৌর আওয়ামীলীগের সন্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ইশতিয়াক রহমান তানভীর বলেন, প্রলংয়কারী বন্যায় ছাতক ও দোয়ারার মানুষের জন্যে জীবনবাজি রেখেই ত্রাণ সহায়তা প্রদানসহ বিভিন্নভাবে তাদের খোঁজ খবর রেখেছেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। জাতীয় সংসদের প্যানেল স্পীকার হিসেবে দাওয়াত আমন্ত্রণ থাকা সত্বেও, জাতির সক্ষমতার প্রতীক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যান নি তিনি। এর পাশাপাশি আমাদের পারিবারিক পক্ষ থেকেও দুর্গত মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদান ছিলো অব্যাহত।