চন্ডিপুর গ্রামে হতে যাচ্ছে মাধ্যমিক বিদ্যালয় ।

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২০, ৬:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ::শিক্ষাই মুল ভিত্তি, শিক্ষাই শক্তি, শিক্ষার কাছে সবকিছুই মাথানত করে, শিক্ষাকে এগিযে নিয়ে যেতে পারলে এলাকার উন্নয়ন অগ্রগতি থেমে থাকে না, রোববার পৌর সদরের চন্ডিপুর গ্রামের যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসীদের সংগঠন ‘চন্ডিপুর এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে আয়োজিত কৃতি শিক্ষাথীদের সংবর্ধনা ও শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে সমাপনি বক্তব্যকালে প্রাক্তন শিক্ষক আলতাব উদ্দিন এসব কথা বলেন। প্রাথমিক শিক্ষাকে গুরুত্ত দিয়ে তিনি আরো বলেন, আগে স্কুল ছিল কাছা, শিক্ষক ছিল পাকা, এখন স্কুল হল পাকা, শিক্ষক হলেন কাচা, এখানে সকলকে নজর দিত হবে, সজাগ থাকতে হবে প্রাথমিক স্তর হচ্ছে শিক্ষার মুল ভিত্তি, , গাছের চারাটা যদি ভালভাবে উৎপন্ন হয় তাহলে মূল গাছটাও বিকশিত হবে।

রোববার সকাল ১০ টায় চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাক্তন শিক্ষক আলতাব উদ্দিন মাস্টারের সভাপতিত্বে ও শিক্ষক আবু হেনা এবং শিক্ষার্থী দেলোয়ার হোসেন মিশু’র যৌথ পরিচালনায় সবংর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র মোশাররফ মিয়া, সমাজসেবক আসাদ উল্লা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাইয়ুম, আব্দুল হাফিজ মাস্টার, জেলা পরিষদ সদস্য নাজমুল হক, মতিউর রহমান, শফিক মিয়া, সাবেক কাউন্সিলর মশাহিদ মিয়া, সমাজ কর্মী আব্দুজ জাহির, যুবনেতা ফারুক সরদার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, পৌর কাউন্সিলর ইদন মিয়া, এবিএম মাসুম প্রদীপ, প্রধান শিক্ষক আতাউর রহমান, সুধাসিন্ধু দাস, ব্যবসায়ী করম উদ্দিন, রাজনীতিবিদ তাজুল ইসলাম, মাওলানা শরীফ উদ্দিন, মোজাম্মেল হক, বাবুল মিয়া, চাকুরীজীবি ফয়সল আহমদ, শাবি শিক্ষার্থী এনামুল হক, ঢাবি শিক্ষার্থী মাহবুবা আক্তার, শিক্ষার্থী নোমান আহমদ প্রমুখ।

 

এছাড়াও অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি টিপু মিয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক দুলন মিয়া । এসময় তারা বলেন ,টাকার অভাবে গ্রামের কোন ছেলেমেয়ে পড়াশোনা থেকে বাদ পড়বে না। শিক্ষার উন্নয়নে যখন যা প্রয়োজন দেওয়া হবে ।

অনুষ্ঠানে এসোসিয়েশনের উদ্যোগে এবং গ্রামবাসির সহযোগীতায় সর্বসম্মতি ক্রমে চন্ডিপুর গ্রামে একটি ম্যাধ্যমিক স্কুল নির্মাণের নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়। এবং কিছুদিনের মধ্যেই স্কুল নির্মাণের জন্য সবাই এক হয়ে কাজে নামার সিন্ধান্ত হয় । সভা শেষে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের এসোসিয়েশনের পক্ষ থেকে সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ সহায়তা তুলে দেয়া হয়। এছাড়া গ্রামের অস্বচ্ছল দুই ব্যক্তিকে আর্থিক সহায়তা প্রদান।

জাগোভাটি /লি /আ /০৯