সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হলেন এমসি কলেজের অধ্যক্ষ

প্রকাশিত: ১৯ মে ২০২৪, ৭:৪৫ অপরাহ্ণ

মিফতা হাসান(এমসি কলেজ প্রতিনিধি):জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ এর তথ্য অনুযায়ী বিভাগীয় পর্যায়ে সিলেটের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) নির্বাচিত হয়েছেন ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো.রিয়াজ। পাশাপাশি, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবেও নির্বাচিত হয়েছে সিলেটের এই ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ।

রোববার (১২-মে) জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪’র সিলেট বিভাগের আহ্বায়ক ও বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী এবং সদস্য সচিব ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর মো. আব্দুল মান্নান খান স্বাক্ষরিত পত্রে বিষয়টি জানানো হয়।
এছাড়া সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) নির্বাচিত হয়েছেন এমসি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুহম্মদ আলাউদ্দিন খান। তিনি একাধারে তিনবার (২০২২,২৩ ও ২৪) সিলেট বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) মর্যাদা লাভ করেছেন।

আর শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত হয়েছেন এমসি কলেজের মো. হেলাল উদ্দিন। কেবল শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান বা শ্রেষ্ঠ শিক্ষকের মধ্যেই এমসি কলেজের সুনাম সীমাবদ্ধ থাকে নি, বরং এই কলেজের শিক্ষার্থীদের মধ্যে থেকেও অনেকে শ্রেষ্ঠত্ব অর্জন করতে সক্ষম হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর ফলাফল অনুযায়ী, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষার্থী হিসেবে (কলেজ) নির্বাচিত হয়েছেন নাঈমুর রহমান (নাঈম)। তিনি এমসি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

তাছাড়া শ্রেষ্ঠ বিএনসিসি মো. মোয়াজ্জেম হোসেন চৌধুরী, শ্রেষ্ঠ বিএনসিসি গ্রুপ মুরারিচাঁদ কলেজ বিএনসিসি প্লাটুন নির্বাচিত হয়।

এছাড়াও বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে বিভাগীয় পযার্য়ে মুরারিচাঁদ কলেজের বাংলা রচনা গ গ্রুপে তাসনিয়া সুলতানা সুচি, বাংলা কবিতা গ গ্রুপে মুগ্ধ মৈনাক সরকার, বাংলা কবিতা ঘ গ্রুপে তিলোত্তমা নাথ তন্বী, বিতর্ক-ঘ গ্রুপে সুক্তা রানী দাস, রবীন্দ্র সংগীত ঘ গ্রুপে মন্দিরা রায় শর্মী, জারি গান ঘ গ্রুপে
প্রতীক সিংহ ও তার দল, তাৎক্ষণিক অভিনয় ঘ গ্রুপে দীপন তালুকদার নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকেই লেখাপড়ার পাশাপাশি একের পর এক খ্যাতি অর্জন করে আসছে। ফলে উক্ত কলেজের শিক্ষক, শিক্ষার্থী সহ সবার মধ্যে আনন্দ বিরাজ করছে। অনুভূতি জানিয়ে এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ বলেন, প্রতিটি অর্জনই আনন্দের। এটি সামনে চলার স্পৃহা জোগায়। আমার কলেজ, কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে প্রতিবারের ন্যায় এবারও বিভাগে সেরা হয়েছেন। কলেজের শিক্ষার মান উন্নত করণে আমি সহ আমরা সকল শিক্ষকবৃন্দ যথেষ্ট সোচ্চার। আমরা সবাই মিলেমিশে প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। আমি আমার সাধ্যমতো আরো চেষ্টা করবো। আশা করছি সকলের প্রচেষ্টায় আমরা মুরারিচাঁদ কলেজ থেকে শিক্ষার্থীদের আরো ভালো শিক্ষার্থী হিসেবে বের করতে পারবো।