১ বছরেও বাস্তবায়ন হয়নি গৃহনির্মান প্রতিশ্রুতি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০, ৫:৪৫ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক::আজ সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের কালিয়াকুটা হাওর ট্রাজেডির এক বছর পুর্ন হলেও বাস্তবায়ন হয়নি জেলা প্রশাসকের দেয়া প্রতিশ্রুতির।

তবে জেলা প্রশাসক আবদুল আহাদ বলছেন, এই দিনে হাওরে মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়েছিলাম, নিহতদের পরিবারকে সমবেদনার ভাষা হারিয়ে ফেলি, তাৎক্ষনিক নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়, পরবর্তিতে তাদের পরিবারের মধ্যে ঢেউটিন দেয়া হয়েছে, নিহতদের প্রত্যেকটি পরিবারকে গৃহ নির্মানের বিষয়ে ইউএনওকে নির্দেশনা দেয়া আছে, বরাদ্দ আসলে গৃহ নির্মান করে দেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য বিগত বছরের ২৪ সেপটেম্বর কালিয়াকুটা হাওরে মর্মান্তিক নৌকা ডুবিতে উপজেলার রফিনগর ও চরনারচর ইউনিয়নের ৭টি পরিবোরের নারী শিশুসহ ১০ জন নিহত হয়েছিলেন। তারা হলেন, নোয়ারচর গ্রামের আফজালের ছেলে আসাদ (৫), স্ত্রী আজিজুন নেছা, মাছিমপুর গ্রামের জাসদ আলীর মেয়ে শান্তা, একই গ্রামের আরজ আলীর স্ত্রী রইতুন নেছা, পেরুয়া গ্রামের নজিব উল্লার স্ত্রী কিবরিয়া বেগম, মাছিমপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে আবির মিয়া, নোয়ারচর গ্রামের আফজল মিয়ার ছেলে সোহান ও পেরুয়া গ্রামের ফিরোজ আলীর ছেলে আজম এবং মাছিমপুর গ্রামের আরজ আলীর মেয়ে তাছমিনা।

আওয়ামী লীগের প্রবীন নেতা জাহেদ মিয়া জানান, দুর্ঘটনার পর নিহতদের পরিবারকে সমবেদনা জানাতে আমাদের এমপি মহোদয় ড.জয়া সেন গুপ্তা ছুটে আসেন এবং সাত টি পরিবারের মধ্যে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসন থেকে নগদ অর্থ ও ডেউ টিন প্রদান করেন, জেলা প্রশাসক মহোদয় বলেছিলেন সাতটি পরিবারকে গৃহ নির্মান করে দিবেন, ১টি পরিবার ঘর পেলেও ৬টি পরিবার এখনো ঘর পায়নি।

 

 

জাগোভাটি/জি লি/ ২৪-০৯-২০/