এমসিতে গণধর্ষণ-ধর্ষকদের শাস্তির দাবিতে দিরাইয়ে মানববন্ধন

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২০, ৩:৩৬ অপরাহ্ণ

আহসান হাবীব::সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রবাসে সংঘটিত গনধর্ষণের দায়ে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দিরাইতে মানববন্ধন করা হয়েছে ।

দিরাই উপজেলার সচেতন নাগরিক সমাজের উদ্যোগে শনিবার সকাল ১১টায় দিরাই থানা পয়েন্টে এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয় । এতে শতাধিক মানুষের উপস্থিতি ঘটে।
মানববন্ধনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক যুগ্ন সচিব মিজানুর রহমান ,।

সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক নুরুল আজিজের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সুরমা স্কুল এন্ড কলেজের প্রভাষক মোস্তাহার আহমেদ মোস্তাক, স্বজন রক্তদাতা ও স্বেচ্ছাসেবী সংঘটনের উপদেষ্টা প্রভাষক মিজানুর রহমান পারভেজ ,মাওলানা নুর-উদ্দিন,মাওলানা এবিএম নোমান ,জাহির রায়হান ।

এসময় ধর্ষকদের শাস্তি নিশ্চিত করার আহবান জানিয়ে প্রধান অতিথি সাবেক যুগ্ন সচিব মিজানুর রহমান বলেন, ধর্ষক যে দলেরই হোক দলমত নির্বিশেষে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে এবং দেশকে দেশের মানুষকে এসব হায়নাদের হাত থেকে বাচাঁতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের ভুলে গেলে চলবে না আমরা একটি স্বাধীন জাতি, তাই আমাদের চলাফেরার স্বাধীনতা রয়েছে। যাদের কারণে আমাদের মা- বোনদের স্বাধীন চলাফেরায় ভিগ্ন ঘটে তাদের অবশ্যই বিচারের আওতায় আনতে হবে। মিজান বলেন, আরেকটি কথা না বললেই নয়, যেমন স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন, ঠিক তেমনিভাবে এই স্বাধীনতা রক্ষার জন্য আমাদের সবাইকে সজাগ থাকতে হবে যাতে করে পূর্ব পুরুষদের রক্তে অর্জিত লাল সবুজে কোন দাগ না লাগে।

এসময় দিরাই উপজেলা সচেতন নাগরিক সমাজ সংগঠনের দাবী তুলে ধরতে গিয়ে স্বজন – রক্তদাতা স্বেচ্ছাসেবী সংঘটনের উপদেষ্টা প্রভাষক মিজানুর রহমান পারভেজ ধর্ষকদের শাস্তির দাবী জানিয়ে বলেন, বিগত নয় মাসে বাংলাদেশে ৯৭৫ জন ধর্ষণের শিকার হয়েছে। এভাবে চলতে থাকলে খাঁগড়াছড়ি থেকে সিলেট এবং সিলেট থেকে দিরাই আসতে বেশি দিন লাগবে না ।তাই অভিযুক্তদের এখনই থামিয়ে দিতে হবে ।এসময় তিনি পরবর্তীতে আর কোন ধর্ষণ যাতে না হয় সেই বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

এছাড়াও মানববন্ধনটিতে এলাকার বিভিন্ন সামাজিক ,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

জাগোভাটি/আআ/আ হ/০৩-১০-২০/