সিলেটে ভারতীয় নাগরিকের যত কান্ড

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০, ১২:৪৯ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক::গরু কেনাবেচার কথা বলে ভারত থেকে সীমান্তের চোরাই পথে ওয়ান্সইম্পিয়ার বিয়াম নামের এক ব্যক্তিকে সিলেটে নিয়ে আসে চোরাকারবারিরা। এরপর তাকে অপহরণ করে শেখঘাট কলাপাড়ার আম্বিয়ার কলোনির সুজিত বিশ্বাসের ঘরে বন্দি করে রাখা হয়। গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে ক্রাইসিস রেসপন্স টিমি (সিআরটি) পুলিশ কোতোয়ালি থানা পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করা হয়েছে। এসময় অপহরণ চক্রের ৪ সদস্যকেও গ্রেফতার করে পুলিশ।

রবিবার (৪ অক্টোবর) ভোরে কোতোয়ালি থানা পুলিশ এই অভিযান চালায়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে অপহরণকারীদের বিরুদ্ধে একটি ও সীমান্তপথ পাড়িয়ে দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্ট আইনে ভারতীয় নাগরিকের বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা দায়ের করে। সেদিন দুপুরে ভারতীয় নাগরিকসহ গ্রেফতারদের পৃথক দুটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ

আটককৃতরা হচ্ছে- জৈন্তাপুর থানাধীন কেন্ডি কাঠাল বাড়ি গ্রামের অর কুমার বিশ্বাসের ছেলে নীল মনি বিশ্বাস (২৫), একই এলাকার অতুল দেবনাথের ছেলে শ্রী দোলন দেবনাথ (২২), একই থানাধীন চাঁনপুর গ্রামের মহানাথ বিশ্বাসের ছেলে সুজিত বিশ্বাস এবং শিকার খাঁ গ্রামের মৃত মন নমের ছেলে নিতাই নম (২৮)। এছাড়াও অনুপ্রবেশের দায়ে আটক করা হয় ভারতীয় নাগরিক ওয়ান্সইম্পিয়ার বিয়ামকে। সে শিলং মেঘালয়ের ল্যাডরিমেবল থানাধীন একই এলাকার ওয়ানশুক বলর ছেলে। তাকে কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্ট আইনের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এ ঘটনায় পলাতক রয়েছে জৈন্তাপুরের কেন্ডি গ্রামের দেলোয়ার হোসেন দিলু ও রিপন বিশ্বাস।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) জ্যোর্তিময় সরকার বলেন, ‘অপহরণ ও ভারতীয় নাগরিকের বাংলাদেশে অনুপ্রবেশের ঘটনায় কোতোয়ালি থানায় পৃথক দুটি মামলা দায়ের করে পুলিশ। এসময় পুলিশ বাংলাদেশী ও ভারতীয় নাগরিকসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে।

জাগোভাটি /আআ/০৫-১০-২০/