মাদকসেবীদের রোষানুলের শিকার প্রতিবাদি যুবক

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০, ৭:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:;সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার প্রত্যন্ত অঞ্চল নারকিলা গ্রাম।যাদের পুরনো পেশা ছিল চুরি ও মাদক ব্যাবসা।তাদের উর্পাজনের একমাত্র পথই ছিল চুলাই মদ বানানো। একসময় খারাপ কাজ করলেও নারকিলা গ্রামের লোকজন বর্তমানে কোন খারাপ কাজে লিপ্ত নয় বলে জানিয়েছেন আশেপাশের গ্রামের সংশ্লিষ্টরা।

নারকিলা গ্রামের কয়েকজন প্রবীণ মুরুব্বি জানিয়েছেন তারা কোন খারাপ কাজে লিপ্ত না থাকলে ও প্রতিবেশি ও এলাকার স্থানীয় কিছু নেতৃবৃন্দ তাদেরকে প্রতিহিংসার সাগরে ভাসিয়ে দিচ্ছেন। সাথে বিভিন্ন সময় তাদের গ্রামে ডুকে খারাপ কাজ করার চেষ্টা চালায় ।

গত ০১/১০/২০ তারিখে কিছু মাদকাসক্ত ছেলে গ্রামের মধ্যে ডুকে অসদাচরণ করলে ,নারকিলা গ্রামের একমাত্র শিক্ষিত ছেলে পাবেল আহমেদ তাদের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।
পাবেল আহমেদ মাদকাসক্ত ছেলেদেরকে উদেশ্য করে বলেন, নারকিলা গ্রামে এখন কারো ঘরে মদ বানায় না,কিন্তু আপনারা এই গ্রামে মদের খোজে আসবেন কেন? অন্যায়ের প্রতিবাদ করায় পরবর্তীতে এসব মাদকাসক্তরা পাবেলের উপর ক্ষেপে যায় ।

এ ব্যাপারে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হকের সাথে যোগায়োগ করা হলে জাগোভাটি কে তিনি বলেন ,অতীতে যাইহোক বর্তমানে,গ্রামটির মাধে খারাপ কিছূ হয় বলে জানা নেই । যতটুকু জানতে পেরেছি গ্রামের সবাই অতীতের খারাপ কাজ বাদ দিয়ে স্বাভাবিক জীবনযাপন করছে । গ্রামটির দিকে পুলিশি নজরদারি অব্যাহৃত রয়েছে উল্লেখ করে ওসি বলেন, এর মধ্যে যদি কোন সুবিধাবাদী ব্যক্তি অসৎ উদ্দেশ্যে তাদেরকে ব্যবহার করার চেষ্টা করলে ,আর এরকম কোন অভিযোগ যদি পাওয়া যায় ,তবে তাদের বিরুদ্ধ যথাযথ ব্যবস্থা নেওয়া হবে ।

 

জাগোভাটি /আআ/০৬-১০-২০/