দিরাইয়ে  অবৈধ  অটোরিক্সা ও ইজবাইক বন্ধের দাবিতে শ্রমিকদের মাননববন্ধন :

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০, ২:৫৪ অপরাহ্ণ

                                                   
নিজস্ব প্রতিবেদক:: দিরাই পৌর শহরে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্তেও অবৈধ ব্যাটারি চালিত অটোরিক্সা ও ইজিবাইক অবাধে বেপরোয়া ভাবে চলাচল করছে। পৌর এলাকায় এসব অবৈধ ব্যাটারি চালিত অটোরিক্সা ও ইজিবাইক বন্ধের দাবিতে মানববন্ধন করেছে রিক্সা চালক সমিতির শ্রমিক এবং মালিক সমিতির সদস্যরা।

রবিবার বেলা ১১টার দিকে পৌর শহরের থানা পয়েন্টে রিক্সা চালক সমিতি ও মালিক সমিতির উদ্যোগে এ মানববন্ধন কর্মসুচির আয়োজন করে। মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং শ্রমিক নেতা কফিল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন, মোবাশ্বির মিয়া, বাচ্চু মিয়া খালেক মিয়া, স্বপন মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দাবি করছেন, পৌর এলাকায় অবৈধ ব্যাটারি চালিত অটোরিক্সা ও ইজিবাইক চলার সুবিধা করে দিচ্ছেন ট্রাফিক পুলিশ। তাদের অভিযোগ ব্যাটারি চালিত অবৈধ অটোরিক্সা ও ইজবাইকের কাছ থেকে নিয়মিত মাসোয়ারা নিচ্ছেন ট্রাফিক পুলিশের লোকজন। যারফলে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকলেও পৌর এলাকায় এসব অবৈধ ব্যাটারি চালিত অটোরিক্সা ও ইজবাইক বেপরোয়া ভাবে চলাচল করছে এবং প্রায় সময়ই ঘটছে অনাকাংখিত দুর্ঘটনা।

তবে এ বিষয়ে জানতে চাইলে ট্রাফিক সার্জন নিকুঞ্জ দেবনাথ বলছেন,‘ আই ডোন্ট নো, আমি কিছু দিন হয় এখানে জয়েন্ট করেছি, ট্রাফিক পুলিশ এক অব্যবস্থাপনার মধ্যে দিয়ে কাজ করছে, ওদরে বিরুদ্ধে ব্যবস্থা নিতে গেলে শ্রমিকদের বাধার সম্মুখীন হতে হয়,আইনী প্রক্রিয়ায় দফায় দফায় আমরা ব্যবস্থা নেই, অসহায় শ্রমিক থাকার কারনে কয়েকদিন আটকের পর ছেড়ে দেয়া হয়।’ এদিকে উচ্চ আদালতের নিষেধাঞ্জা সথাকলেও স্থায়ী কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। থানা পুলিশ ও উপজেলা প্রশাসন মাঝে মধ্যে এসব অবৈধ যান আটক করলেও তা ছেড়ে দেয়া হচ্ছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সফি উল্লাহ বলছেন,বিষয়টি গুরুত্ব সহকারে খতিে দেখা হবে এবং অবৈধ ব্যাটারি চালিত অটোরিক্সা এবং ইজিবাইকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

জাগোভাটি/জি লি/১১-১০-২০২০/