লাগামহীন দিরাইয়ের সবজি বাজার – প্রশাসনের হস্তক্ষেপ চায় সাধারণ মানুষ

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০, ৫:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ::লাগামহীন ভাবে চড়ে উঠেছে দিরাইয়ের সবজি বাজার। খোঁজ নিয়ে দেখা গেছে জেলার অন্যান্য উপজেলা কিংবা থানার বাজারগুলো থেকে দিরাইয়ে মাত্রাতিরিক্ত দামে সবজি বিক্রি হচ্ছে ।

এনিয়ে জনমনে তিক্ত প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বুধবার দিরাই পৌরসদরের সবজি বাজারে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতি কেজি আলো বিক্রি হচ্ছে, ৫০-৫৫ টাকায়, পিয়াজ ৮০-১০০, কাঁচামরিচ চলছে ২৫০-৩০০ টাকা দরে,টমেটো যাচ্ছে ১৫০-১৬০ টাকা করে।

এছাড়াও পুইশাক, কড়লা, কাচা লতা, বেগুন,শিম সহ সব প্রায় ধরনের সবজিতেই বেপরোয়া ভাবে দাম বেড়েছে।

মাত্রাতিরিক্ত দামের ফলে বেকায়দায় পড়ে গেছেন সাধারণ মানুষ। বাজারে সবজি কিনতে আসা, বিদ্যুৎ বিহারী নামে একজন ক্রেতার সাথে কথা বললে, জাগোভাটিকে তিনি জানান,এর আগে এতো চড়া বাজার খুব কমই দেখেছি, একে তো আয় রোজগার কমে গেছে তার ওপর জিনিসপত্রের দামও চলে গেছে লাগামের বাইরে।বাজার নিয়ন্ত্রণে না এলে আমাদের মতো কম আয়ের মানুষেরা অসহায় হয়ে যাবো।

 

বাজারের কিছু সবজি বিক্রেতার সাথে কথা বললে ,রাম রায় নামে একজন বলেন, প্রায় ১৫ বছর থেকেই সবজির ব্যবসা করে আসছি ,কিন্তু এতো  দামে এর আগে কখনো পাইকারি দরে    কেনা ও হয়নি আবার  বিক্রিও করিনি।

এলাকার সাধারণ কিছু মানুষের সাথে কথা বললে কিছু ক্রেতা অভিযোগ করে বলেন ,সবজি পর্যাপ্ত পরিমাণ ঠিকই আছে।বাড়তি দামে বিক্রি করার জন্য অসাধু কিছু ব্যবসায়ী বাজারে ক্রিতিম সংকট সৃষ্টি করে জনগণকে বেকায়দায় ফেলেছেন।ক্রেতারা এসময় বলেন, সিন্ডিকেটদের কবল থেকে বাজার নিয়ন্ত্রণে আনার জন্য অতিদ্রুত মোবাইল কোর্ট পরিচালনা করা দরকার, নয়তো এই সংকট থেকে বেড়িয়ে আসা সম্ভব নয়।

 

জাগোভাটি /আআ/১৪-১০-২০/