জয়া সেনের উদ্যোগে সংস্কার হচ্ছে দিরাই স্টেডিয়াম

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০, ৭:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক::হাওর বেষ্ঠিত একটি জনপদ সুনামগঞ্জের দিরাই। হেমন্তে দিগন্ত জোরা ভরা মাঠের দেখা মিললেও বর্ষার অতল জলে যার অধিকাংশই তলিয়ে যায়। যেকারণে খোলা মাঠে খেলাধুলা থেকে বঞ্চিত হয় এখানকার ক্রীড়ামুদিরা।বর্ষা এলেই প্রত্যন্ত অঞ্চলের মাঠগুলো ডুবে গেলেও দিরাই পৌরসদরে থাকা স্টেডিয়ামটিই তাদের শেষ ভরসা হিসেবে কাজ করে । দিরাই ডিগ্রি কলেজের পাশে অবস্থিত স্টেডিয়ামটিতে খেলাধুলা ও অনুশীলন করে আসছে এলাকার ক্রীড়ামোদীরা। এখানে নিয়মিত অনুশীলন করে দিরাইয়ের মেয়েদের একমাত্র ফুটবল দলটি।

কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্যি , অল্প বৃষ্টিতেই মাঠটিতে কাঁদা লেগে সৃষ্টি হয় ছোট ছোট খালখন্দ। যেকারণে মাঠটি আর খেলার উপযোগী থাকে না। এমন অবস্থায় অসহায় হয়ে পড়ে এলাকার খেলোয়াড়েরা।

দিরাই স্টেডিয়ামের এহেন অবস্থা সম্পর্কে দিরাই শাল্লার এমপি ড.জয়া সেনগুপ্তার সাথে স্থানীয়রা কথা বললে সেটি গুরুসহকারে দেখার আশ্বাস দেন তিনি এবং তাৎক্ষণিক উদ্যোগ নেন মাঠটিকে পুরোপুরিভাবে সংস্কারের।

যার পরিপ্রেক্ষীতে মাঠটি সংস্কারের জন্য ১৫ টন চাল বরাদ্দ দেন ড.জয়া। এই অনুদানের টাকা দিয়ে মাঠে মাটি ভরাট করাসহ আনুষাঙ্গিক সব কাজ করে মাঠটিকে খেলার উপযোগী করে গড়ে তুলা হবে।

এব্যাপারে দিরাই পৌরসভার প্যানেল মেয়র বিশ্বজিৎ রায় জাগোভাটি কে বলেন, খেলাধুলার প্রতি মাননীয় এমপি মহোদয় যে কতটা আন্তরিক, তারই একটি দৃষ্টান্ত পেল দিরাইয়ের মানুষ। ,আশা করি শীগ্রই স্টেডিয়ামটিকে খেলার জন্য সম্পূর্ণ উপযোগী করা হবে উল্লেখ্য করে বিশ্বজিত রায় বলেন,তাছাড়া মাঠটিকে মিনি স্টেডিয়াম করার জন্য জয়া সেন ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছেন, আশা করি কিছুদিনের ভিতরেই দিরাইবাসী আরেকটি সুখবর পেতে যাচ্ছে।

মাঠ সংস্কারে ড.জয়া সেনের ইতিবাচক উদ্যোগকে স্বাগত জানিয়ে ভাটিবাংলা যুব কল্যান পরিষদের সভাপতি জিয়াউর রহমান লিটন বলেন,দীর্ঘদিন যাবত দিরাই স্টেডিয়ামটি সংস্কারের অভাবে ছোট ছোট খালখন্দে প্রায় খেলাধুলার অনুপযোগী হয়ে পড়ছিল ।এই অনুদানের ফলে স্টেডিয়ামটি প্রাণ ফিরে পাবে। এতে এলাকার মানুষের মাঝে এক ধরনের উচ্ছাস আর আনন্দের সৃষ্টি হয়েছে।
উল্লেখ্য বর্তমান সরকার দেশে সবকটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরির ঘোষণা দিয়েছেন,ইতিমধ্যে প্রথম ধাপের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। জানা গেছে দ্বিতীয় ধাপের তালিকায় দিরাই স্টেডিয়াম তৈরির নামটি রয়েছে।

জাগোভাটি/আআ/প্র সা দা/১৫-১০-২০/