নতুন রুপে আসছে সিলেট ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০, ৪:৫২ অপরাহ্ণ

সিলেট প্রতিনিধি :: দীর্ঘ আলোচনা আর সমালোচনার পর অবশেষে সিলেট জেলা ও মহানগর ছাত্রলদের পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রীয় নেতাদের কাছে জমা দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে কমিটির খসড়া তালিকা দলের কেন্দ্রীয় সহসভাপতি ও সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা ওমর ফারুক কাওছারের কাছে জমা দেন সিলেটের দায়িত্বশীলরা।

দলীয় সূত্রে জানা গেছে, সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের খসড়া কমিটিতে ২৬১ জন করে মোট ৫২২ জন দিয়ে কমিটি জমা দিয়েছেন সিলেট জেলা ও মহানগর ছাত্রদল নেতারা। প্রস্তাবিত এই কমিটি যাচাই–বাছাই করে কেন্দ্রীয় নেতারা আরো সপ্তাহ খানেক সময় নিতে পারেন। এরপর অনুমোদন হলে পূর্ণাঙ্গতা পাবে বহুল প্রত্যাশিত সিলেট ছাত্রদলের কমিটি।

এ ব্যাপারে দলের দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, এবারের কমিটিতে অনেকটা ছাড় দেয়া হয়েছে। সর্বশেষ ২০০০ সালের এসএসসি পাশদেরও কমিটিতে স্থান দেয়া হয়েছে। এছাড়া বিবাহিতরাও স্থান পেয়েছেন এই কমিটিতে। ছাত্রদলের কমিটিতে অন্তর্ভুক্ত হতে বয়সসসীমা নির্ধারণ করায় অনেকে আর ছাত্রদল করতে পারবেন না বিধায় এবার সিলেটের এই কমিটিতে বড় ছাড় দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি ও সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা ওমর ফারুক কাওছার এবং কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক শ্যামল মালুমের কাছে এই কমিটি জমা দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আফসান।

আসছে কমিটি প্রসঙ্গে কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি ওমর ফারুক কাওছার বলেন, যে কমিটি জমা দেয়া হয়েছে এটি খসড়া কমিটি। যাচাই-বাছাই করে সিলেটের কমিটি দলের কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদক বরাবরে জমা দেয়া হবে। অনুমোদন হতে আরো এক সপ্তাহ সময় লাগতে পারে বলে জানান ছাত্রদলের এই নেতা।

জাগোভাটি /আআ/২৪-১০-২০/