দৃঢ় সংকল্পে প্রতিষ্ঠিত হল “দিরাই -শাল্লা উন্নয়ন ফোরাম”

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০, ১:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ::উন্নয়নে অবহেলিত হাওরবেষ্টিত দিরাই-শাল্লার কাঙ্খিত উন্নয়ন সাধনকল্পে (রোববার) ২৫ অক্টোবর দিরাই পৌর সদরে ফোরামের অস্থায়ী কার্যালয়ে দিরাই -শাল্লার বিশিষ্টজন এক সভায় মিলিত হন।

সভায় বিস্তারিত আলোচনার পর দিরাই-শাল্লার প্রধান প্রধান ৫টি দাবি আদায়ের উদ্দেশ্যে কাজ করার জন্য সর্ব সম্মতিক্রমে ” দিরাই -শাল্লা উন্নয়ন ফোরাম ” নামে একটি সংঘটন প্রতিষ্ঠার সিদ্দান্ত গ্রহন করা হয়।

পাঁচটি প্রধান উন্নয়ন দাবিগুলো হল ১. সকল ইউনিয়নের সাথে সংশ্লিষ্ট উপজেলার আবুরা সড়ক নির্মাণ। এছাড়া দিরাই- শাল্লা-আজমিরীগঞ্জ, ধল- মারকুলি, এবং হোসেনপুর-কামার খাল আঞ্চলিক সড়কসমুহ নির্মাণ ২. দিরাই-শাল্লার প্রধান প্রধান নদী এবং সংযোগ খাল সমূহ খনন করে হাওরের ফসল অকাল বন্যার হাত থেকে রক্ষা করা। ৩. পিডিবি ও পল্লী বিদ্যুতের আসা-যাওয়ার খেলা বন্ধ করে স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা। ৪. উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্যকেন্দ্রে প্রয়োজনীয় ডাক্তার, নার্স ও চিকিৎসার সরঞ্জাম সরবরাহ নিশ্চিত করে মানুষের স্বাস্থ্য সেবা এবং স্বাস্থ্য দুর্ভোগ দুর করা। ৫. দিরাই-শাল্লার শিক্ষার পরিবেশ উন্নত করে শিক্ষার মান উন্নত করা। এসব উদ্দেশ্যসমুহ বাস্তবায়নের জন্য দিরাই-শাল্লার কিছু সচেতন মানুষকে নিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
আহ্বায়ক কমিটিতে রয়েছেন, মোঃ মিজানুর রহমান – আহ্বায়ক, মাওলানা মোঃ নুর উদ্দিন -যুগ্ম আহবায়ক, মোহাম্মদ মুসাহিদ মিয়া – যুগ্ম আহ্বায়ক, জনাব মোস্তাহার মিয়া মোস্তাক – যুগ্ম আহবায়ক(সদস্য -সচিব), জনাব তাজউদ্দিন – সদস্য,মাওলানা মোঃ বজলুর রহমান- সদস্য, জনাব ইয়াহিয়া চৌধুরী – সদস্য, মাওলানা এ বি এম নোমান- সদস্য, শাহ আখলাকুল আলী – সদস্য, সহিবুর রহমান তালুকদার – সদস্য, জনাব জুয়েল সরদার – সদস্য, জনাব জাকারিয়া হোসেন জুসেফ- সদস্য, জনাব তোফায়েল আহমদ – সদস্য, মাওলানা মোনায়েম খান- সদস্য, খুরশীদ আহমদ লয়লুস-সদস্য, মহিম উদ্দিন – সদস্য, আফরোজ উদ্দিন – সদস্য, জনাব রুহুল আমিন – সদস্য, .মেহেদি হাসান – সদস্য, বাবু চন্দন চৌধুরী – সদস্য, এমদাদ সরদার – সদস্য, মোঃ জাকির তালুকদার- সদস্য, মোঃ আনহার মিয়া – সদস্য, হাফেজ মৌলানা আবুল কাশেম – সদস্য, মাওলানা নাজিমুল ইসলাম – সদস্য।

পরবর্তীতে প্রতিটি ইউনিয়নে কমিটি গঠন করা হবে বলে ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জাগোভাটি /আআ/২৭-১০-২০/