ফ্রান্সে মহানবী’র (সাঃ)র ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ছাতকে খাদিমুল ইসলামের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ১ নভেম্বর ২০২০, ৮:৩১ অপরাহ্ণ

 

 ছাতক প্রতিনিধিঃ রাষ্ট্রীয় মদদে ফ্রান্সে বিশ্ব মানবতার মুক্তির দূত, মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)র ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে সুনামগঞ্জের ছাতকে খাদিমুল ইসলাম পরিষদের ব্যানারে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকা ও মাদ্রাসা থেকে খন্ড-খন্ড মিছিল শহরের লাল মসজিদ এলাকায় এসে জড়ো হতে থাকে। বৈশ্বিক করোনা মহামারী উপেক্ষা করে প্রতিবাদী হাজার-হাজার মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেন।

এক পর্যায়ে ছাতক শহর পরিনত হয় মিছিলের শহরে। বিক্ষুব্ধ হাজার-হাজার নবী প্রেমিক মানুষের প্রতিবাদী কন্ঠে আকাশ-বাতাস প্রকম্পিত করেছে। নবী করিম হযরত মোহাম্মদ (সাঃ)কে রাষ্ট্রীয় মদদে অবমাননা করায় বিক্ষোভ মিছিলে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়্যেল ম্যাক্রনের কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে জুতাপেটা করে বিক্ষোভকারী।

পরে শহরের কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করা হয়। শহরের লাল মসজিদ এলাকায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গনেশপুর-নোয়াগাঁও মাদ্রাসার মুহতামিম ও খাদিমুল ইসলাম পরিষদের সভাপতি শায়খ মাওলানা আব্দুল হান্নান। মাওলানা ফজলুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, শায়খ মাওলানা আব্দুস ছোবহান, মাওলানা মোস্তফা কামাল, মাওলানা আবুল কালাম, মাওলানা সামছুল ইসলাম, মাওলানা ইমাম উদ্দিন, মাওলানা আব্দুল কাদির, মাওলানা বদরুল ইসলাম, মাওলানা ইসকন্দর আলী, মাওলানা আকিক হোসেন, মাওলানা দ্বীন মোহাম্মদ, মাওলানা সালেহ আহমদ, মাওলানা লুৎফুর রহমান, এড. সুফি আলম সুহেল, মাওলানা শওকত আলী, মাওলানা আজাদ মিয়া, মাওলানা মদচ্ছির আলী, মাওলানা ইসলাম উদ্দিন, মাওলানা মাওলানা আইনুল ইসলাম, হাফিজ জিয়াউর রহমান, মাওলানা আমির আহমদ, মুফতি মোহাম্মদ নোমান, মাওলানা হিফজুর রহমান, মাওলানা এখলাছুর রহমান প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সের সকল পন্য সামগ্রী বাংলাদেশে বর্জন করা হবে।

ছাতকে প্রতিষ্ঠিত ফ্রান্স ভিত্তিক লাফার্জ সিমেন্ট কারখানার পন্য বর্জন ও পরিবহন বন্ধ করবে তৌহিদী জনতা। সমাবেশ শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে শহরের কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত¡রে এসে দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়। দোয়া পরিচালনা করেন গনেশপুর-নোয়াগাঁও মাদ্রাসার মুহতামিম ও খাদিমুল ইসলাম পরিষদের সভাপতি শায়খ মাওলানা আব্দুল হান্নান। সমাবেশে ব্যবসায়ী হাজী আজিজুর রহমান, মোঃ সাদিক তালুকদার, হাজী এখলাছ খান, আব্দুল মুকিত, মর্তুজা মিয়া তালুদার, আবুল কালাম রোমান, আব্দুল লতিফ তালুকদার, হাজী জাহেদ মিয়া, হাজী সুহেল তালুকদারসহ শহরের ব্যাবসয়ী, বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম ও সর্বস্তরের তৌহিদী জনতা উপস্থিত ছিলেন।

 

জাগোভাটি/প্র সা /০১-১১-২০