সুনামগঞ্জ জেলার সাংবাদিকদের নিয়ে পিআইবি’র প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০, ৭:১৭ অপরাহ্ণ
নিজস্ব প্রতিবেদক :: অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ জসিম উদ্দিন বলেছেন সাংবাদিকরা সমাজের দর্পণ হিসেবে কাজ করেন। অবিচার, ঘুষ,দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকরা সোচ্চার থাকেন সর্বদা। তবে অপসাংবাদিকতা সমাজের জন্য ক্ষতিকারক। একজন প্রকৃত সাংবাদিক সব সময় দেশ ও দশের কথাই চিন্তা করেন।
আজ বৃহস্পতিবার দুপুর ২টায় সুনামগঞ্জ শহীদ জগত জোতি পাঠাগার পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সুনামগঞ্জ জেলার ১১ টি উপজেলার ৩৫ জন সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পিআইবি উপ পরিচালক শাহ আলম সৈকত,যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশু,পারভেজ আহমেদ , সুনামগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার আসিফ আল জিনাত। এছাড়া ভার্চুয়ালী অংশগ্রহণ কারী দের উদ্দেশে বক্তব্য রাখেন পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ।
সবশেষে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ জসিম উদ্দিন প্রশিক্ষণে অংশগ্রহণ কারী সাংবাদিকদের মাঝে সনদ পত্র প্রদান করেন। উল্লেখ্য, পিআইবি’র এই প্রশিক্ষণে দিরাই উপজেলা থেকে মোট চার জন অংশগ্রহণের সুযোগ পান। এঁরা হলেন, দৈনিক যুগান্তর প্রতিনিধি জিয়াউর রহমান লিটন, দৈনিক কালের কন্ঠ প্রতিনিধি মো. আবু হানিফ চৌধুরী, দৈনিক মানবজমিন প্রতিনিধি মোশাহিদ আহমদ ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি রুমান আহমেদ।
প্রসংঙ্গত , গত ৫,৬,৭নভেম্বর সুনামগঞ্জ জেলার ৩৫ জন সাংবাদিকদের, ৮ও৯নভেম্বর স্কুল, কলেজ পড়ুয়া শিশু সাংবাদিকদের এবং ১০,১১, ও১২নভেম্বর উপজেলা পর্যায়ের সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ৭নভেম্বর জেলা পর্যায়ের সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ উপস্থিত থেকে সনদ পত্র প্রদান করেন।
জাগোভাটি /আআ/জি লি/১২-১১-২০/