ছাতকে প্রতিপক্ষের হামলায় মুক্তিযোদ্ধা পরিবারের ৩ সদস্যসহ আহত ৪

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০, ১১:৪৪ পূর্বাহ্ণ


ছাতক প্রতিনিধি::ছাতকে খাস ভুমি খলে ব্যর্থ হয়ে প্রতিপক্ষের হামলায় এক মুক্তিযোদ্ধা পরিবারের ৩ সদস্যসহ ৪ ব্যক্তি আহত করা  হয়েছে।

পরে আহতদের ভর্তি করা হয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। শনিবার দুপুরে উপজেলার ইসলামপুর ইউনিয়নের ধনিটিলা এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ধনিটিলা এলাকায় সরকারী টিলা রকম খাস ভুমিতে দীর্ঘদিন ধরে স্ব-পরিবারে বসবাস করে আসছেন মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ। মুক্তিযোদ্ধা পরিবার দীর্ঘদিন ধরে এখানে বসবাস করায় স্থানীয়রা ওই টিলাকে মুক্তিযোদ্ধা টিলা হিসেবে নামকরণ করে। ওই টিলা রকম খাস ভুমি নিয়ে মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের সাথে বনগাঁও গ্রামের বাসিন্দা বনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামাল উদ্দিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর আগে ওই ভুমি একাধিকবার দখলের চেষ্টা করে প্রশাসন ও স্থানীয়দের বাধায় ব্যর্থ হয় প্রতিপক্ষরা। শনিবার বিরোধকৃত এ ভুমি দখলে নিতে প্রতিপক্ষরা প্রস্তুতি নিলে মুক্তিযোদ্ধার সন্তান দিলোয়ার হোসেন(৩৫), আব্দুর রহমান(৩২) ও আত্মীয় কামরান আহমদ(৩৪) স্থানীয় বিজিবি ক্যাম্পে গিয়ে বিচার প্রার্থী হয়ে তারা নিরাপত্তা প্রার্থনা করেন। ক্যাম্প থেকে রেরিয়ে আসার সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা প্রতিপক্ষের লোকজন তাদের উপর হামলা চালিয়ে, তাদেরকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। খবর পেয়ে মুক্তিযোদ্ধার ছোট ছেলে রুবল আহমদ এগিয়ে গেলে তাকেও লাঠিপেটা করে প্রতিপক্ষরা। হামলায় আহত দিলোয়ার হোসেন(৩৫), আব্দুর রহমান(৩২), রুবেল আহমদ(২২) ও আত্মীয় কামরান আহমদ(৩৪)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুক্তিযোদ্ধার পুত্র আহত দিলোয়ার হোসেন জানান, বনগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামাল উদ্দিন ও তার ভাতিজা ছনবাড়ী পোস্ট অফিসের পোস্ট মাষ্টার জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তাদের উপর হামলা করা হয়। বিষয়টি ছাতক থানাকে মৌখিকভাবে জানানো হয়েছে বলে তিনি জানান। স্থানীয় ইউপি সদস্য লাল মিয়া জানান, কামাল উদ্দিন তার লোকজন অন্যায়ভাবে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা করেছে।

 

 

জাগোভাটি/আআ/আ /১৫-১১-২০/