সুনামগঞ্জে হচ্ছে হাওরবাসীর স্বপ্নের বিশ্ববিদ্যালয় – প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে যা বলেলন,পরিকল্পনা মন্ত্রী

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০, ২:১৯ অপরাহ্ণ

জাগোভাটি ডেস্ক:;‘সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০২০’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন লাভ করেছে সংসদে। বুধবার সন্ধ্যায় এই বিল সংসদে পাস হয়। সুনামগঞ্জের সংসদ সদস্যগণ সংসদে বিশ^বিদ্যালয় আইন ২০২০‘এর সংশোধনী প্রস্তাব আনেন।

বিশ্ববিদ্যালয় আইন, ২০২০ টি চূড়ান্ত অনুমোদন লাভের পর পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আবারও আমাদের নেত্রী প্রমাণ করলেন তিনি হাওরের মানুষকে ভালবাসেন। তিনি জানান, আহসানমারা সেতুর দক্ষিণে দেখার হাওরপাড়ে বিশ^বিদ্যালয় হবে। তিনি শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।
প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে সুনামগঞ্জ জেলায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের লক্ষ্যে ‘সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন’ এর খসড়া প্রণয়ন করা হয়।

খসড়া আইনের ওপর বিভিন্ন মন্ত্রণালয়ের মতামত গ্রহণ করে গত বছরের ২২ আগস্ট মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ আন্তঃমন্ত্রণালয় সভায় আইনের খসড়া চূড়ান্ত করা হয়। বুধবার সন্ধ্যায় এই বিশ^বিদ্যালয় আইনের বিল সংসদে পাস হয়।

প্রসঙ্গত. সুনামগঞ্জ জেলাবাসীর বহুদিনের দাবী সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের খসড়া আইন গত ৩১ ডিসেম্বর সোমবার মন্ত্রী পরিষদের সভায় নীতিগতভাবে অনুমোদন পায়। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী’র প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের নেতৃত্বে সুনামগঞ্জে বিশাল শোভাযাত্রা হয়।

জাগোভাটি/আআ/১৯-১১-২০/