শেখ রাসেল দিবসে কর্মসূচি পালিত হয়নি,কামারকান্দি প্রাথমিক বিদ্যালয়ে

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১, ৭:০৩ অপরাহ্ণ


তাহিরপুর প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে সরকারী ভাবে সারাদেশে বিভিন্ন কর্মসূচি পালিত হলেও সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়দল দক্ষিন ইউনিয়ন পরিষদের কামারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন ধরনের কর্মসূচি পালন করা হয়নি এ খবর পাওয়া গেছে।
সোমবার (১৮ অক্টোবর) ভোর সকাল হতে বেলা ১২ টা অবদি বিদ্যালয়ের আঙ্গিনায় কোন ধরনের কর্মসূচি পালন করতে দেখা যায়নি।ভোর সকালে বিদ্যালয় হতে ফিরে যান কোমলমতি শিক্ষর্থীরা।বিদ্যালয়ে এমন চিত্র দেখা দিলে এলাকার সচেতন মহল ক্ষোভ প্রকাশ করেন।
সর জমিন গিয়ে দেখা যায়,বিদ্যালয়ের অফিস কক্ষ সহ প্রতিটি শ্রেণী কক্ষে তালা ঝুলন্ত অবস্থায় রয়েছে এমনকি বিদ্যালয়ের পতাকা উত্তোলনের কোন চিত্র দেখা যায়নি ওই বিদ্যালয়ে।নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক জনপ্রতিনিধি প্রতিবেদকে বলেন,আমাদের কামারকান্দি’সরকারি প্রথমিক বিদ্যালয়ে অতিতেও কোন ধরনের জাতীয় কর্মসূচি পালন করা হয়নি।আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন এ দিবসটিও পালন হয়নি। তিনি আরো বলেন,আশেপাশের কয়েকটি বিদ্যালয়ে যতাযত ভাবে পালন করা হলেও আমাদের কামারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দিবসটি পালন করেননি বিদ্যালয়েল প্রধান শিক্ষক।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আজহারুল ইসলামের সাথে কয়েক দফায় মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করেননি তিনি।
তাহিরপুর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বিপ্লব চন্দ্র সরকার বলেন,উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসের দিবস পালন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।এবং প্রতিটি বিদ্যালয়ে শেখ রাসেলের জন্মদিবস উপলক্ষে রচনা প্রতিযোগীতা করা সহ বিভিন্ন বিষয়ে কুইজ প্রতিযোগীতা করার জন্য বলেছি।আমি নিজেও কয়েকটি বিদ্যালয় পরিদর্শন করেছি।তবে কামারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন কর্মসূচি পালন করা হয়নি এ খবরটি শুনে আমি দু:খ প্রকাশ করছি।এ বিষয়টি খতিয়ে দেখা হবে।