দিরাই মুক্ত দিবস উপলক্ষে বুস্টার্স’র রক্তদান কর্মসূচী পালন

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১, ১১:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ::১৯৭১ সালের ৭ ডিসেম্বর  পাক হানাদার বাহিনী মুক্ত হয়েছিল সুনামগঞ্জের দিরাই। দিরাই মুক্ত দিবস উপলক্ষে মানবিক উদ্যোগক্তার সমন্বয়ক সংগঠন বুস্টার্স’র আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন করা হয়েছে।

মুজিব – জাহান রেডক্রিসেন্ট রক্তদান কেন্দ্র’র কারিগরি সহযোগীতায় মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় উদ্বোধনকালীন উপস্থিত ছিলেন দিরাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, দিরাই উপজেলা খেলাঘর সাধারণ সম্পাদক প্রশান্ত সাগর দাস, বুস্টার্স প্রধান সমন্বয়ক রাজিব রায়, মোহাম্মদ ফাহাদ প্রমূখ।

শীতের বৃষ্টি ভেজা দিন উপেক্ষা করে তরুণ প্রজন্ম উৎসুক পরিবেশে স্বেচ্ছায় রক্তদান করতে দেখা গেছে। বুস্টার্স সমন্বয়ক রাজিব রায় জানান,থ্যালাসিমিয়া ব্লাড ক্যানসার রোগীদের জন্য দিরাই মুক্ত দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় ৫ম বারের মতো মানবিক প্লাটফর্ম খ্যাত সংগঠন বুস্টার্স এ ধরনের মানবিক বিভিন্ন কর্মসূচী পালন করে আসছি । নতুন প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস ও মুক্তিযুদ্ধের চেতনা জাগরণের প্রচেষ্টায় এই দিনটি প্রতি বছর পালন করে থাকি। এবছর ৬০ জন মানুষ সেচ্ছায় রক্ত দান করেন উল্লেখ করে বুস্টার সমন্বয়ক বলেন, দিরাইয়ের মানুষের জন্য ঐতিহাসিক এই দিনটাকে স্মরণীয় রাখতে ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে।