তাহিরপুরে করোনার টিকা গ্রহনে টাকা নেওয়ার অভিযোগ

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২১, ৮:২০ অপরাহ্ণ


তাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকে টাকার বিনিময়ে করোনার টিকা দেয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বালিয়াঘাট কমিউনিটি ক্লিনিকে এলাকার লোকজন টিকা নিতে গেলে টিকা গ্রহিতাদের নিকট থেকে ৫০ টাকা আদায় করে টিকা দিয়েছেন ওই ক্লিনিকের হেল্থ প্রোভাইডর বিলাল হোসেন।বালিয়াঘাট গ্রামের জমাদার আলীর পুত্র মালু মিয়া জানান,তিনি করোনা টিকা নিতে গেলে তাহাকে ৫০ টাকা পরিশোধ করতে বলা হয়।পরে তিনি ৫০ টাকা পরিশোধ করে করোনার টিকা নেন। গোলকপুর গ্রামের সাবেক ইউপি সদস্য সিজিল মিয়া বলেন, এলাকার লোকজন টিকা নিয়ে তাহাকে জানিয়েছেন বালিয়াঘাট কমিউনিটি ক্লিনিকের লোকজন প্রতিজন থেকে ৫০ টাকা নিয়ে টিকা দিয়েছেনিএ ব্যাপারে ‘বালিয়াঘাট কমিউনিটি ক্লিনিকের হেল্থ প্রোভাইডর বিলাল হোসেন বলেন,মঙ্গলবার ক্লিনিকে করোনার দ্বিতীয় ডোজের টিকার কার্যক্রম চলছে।অনেকেই টাকার বিনিময়ে ১ম ডোজ নিতে চাচ্ছে। কিন্তু আমি তা প্রশ্রয় দেইনি।
উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মো. খসরুল আলম বলেন,এলাকা থেকে আমাকে অনেকেই ফোন করে জানিয়েছেন,বালিয়াঘাট কমিউনিটি ক্লিনিকে ৫০ টাকার বিনিময়ে করোনার টিকা দেয়া হচ্ছে। পরে আমি ফোন করে ক্লিনিকের ইনচার্জ বিলাল হোসেনের নিকট জানতে চাইলে তিনি জানান,তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সের নবী হোসেন তাকে বলেছে করোনা টিকার বিনিময়ে ৫০ টাকা করে নেয়ার জন্য।এই বিষয়য়টি তিনি উপজেলা ইউএইচএফপিও ডা. মির্জা রিয়াদ হাসানকে অবহিত করেন।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সের (ইউএইচএফপিও) ডা. মির্জা রিয়াদ হাসান বলেন,টাকা নেয়ার বিষয়টি শুনেছি।পরে আমি ক্লিনিকের দায়িত্বরত চিকিৎসকদের বলেছি করোনার টিকা টাকার বিনিময়ে দেয়া যাবে না।