দোয়ারা উপজেলা উপনির্বাচনে ভিপি বাবুলের আওয়ামীলীগের মনোনয়ন দাখিল

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১, ১০:৩৭ অপরাহ্ণ

ছাতক প্রতিনিধিঃ নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৭ জানুয়ারী সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এরই ধারাবাহিকতায় দোয়ারাবাজার উপজেলা পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিচ্ছেন নৌকা প্রত্যাশী প্রার্থীগন। রোববার (২৬নভেম্বর) আওয়ামী লীগের ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন নৌকা প্রতিক প্রত্যাশী প্রার্থী শফিকুল ইসলাম বাবুল।

এ সময় ছাত্রনেতা শামসুল ইসলাম সাথে ছিলেন। শফিকুল ইসলাম বাবুল ছাতক ডিগ্রি কলেজের ছাত্র সংসদে নির্বাচিত প্রতিষ্ঠাকালীন ভিপি। সেসময় থেকে তিনি ভিপি বাবুল হিসেবেই পরিচিত। আওয়ামীলীগের রাজনীতিতেও রয়েছে নিখাদ স্বচ্ছ ব্যক্তিত্ব হিসেবে সর্বমহলে পরিচিতি। ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের রাজপথে নেতৃত্ব দেয়া সাবেক এই ছাত্রনেতা ১৯৮৪ সালে একই কলেজে অধ্যয়নকালে রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ করেন, এবছর কলেজ শাখা ছাত্রলীগের সদস্য পদে মনোনীত হন। ৮৬ সালে কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক মনোনীত হন ছাতক উপজেলা ছাত্র লীগের আহবায়ক, ৮৮সালে সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের সিনিয়র সহসভাপতি’র দায়িত্ব পালন করে সম্পৃক হন আওয়ামীলীগের রাজনীতিতে।

দীর্ঘদিন পর দোয়ারা উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠিত হলে, ২০১৫ সালে দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য মনোনীত হন। পরে চলতি বছর (২০২১সাল) দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন হলে সিনিয়র যুগ্ম আহবায়ক মনোনীত হয়েছেন। এছাড়া ১৯৯৬ সালে তিনি দোয়ারাবাজার বিআরডিবির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। বর্তমানে প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি’র দায়িত্বো রয়েছেন।

এদিকে, নির্বাচনী তপশীল অনুযায়ী দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান পদের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ হচ্ছে ৩ জানুয়ারী। মনোনয়ন পত্র বাছাই হবে ৬ জানুয়ারী। আপীল দাখিলের শেষ তারিখ ৯ জানুয়ারী এবং ১২ জানুয়ারী আপীল নিস্পত্তি করা হবে।১৩ জানুয়ারী মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন। প্রতিক বরাদ্দ দেয়া হবে ১৪ জানুয়ারী। ভোট গ্রহণ ২৭ জানুয়ারী সকাল ৮ টা থেকে বিকেলে ৪ টা পর্যন্ত।