৭ ই মার্চ ভাষণ প্রতিযোগিতা: জাতীয় পর্যায়ে সেরাদের তালিকায়  দিরাইয়ের স্বস্তি

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২২, ৬:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ::জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ২০২২ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ৩য় স্থান অর্জন করেছে সুনামগঞ্জ দিরাই উপজেলার স্বস্তি দাস। সে দিরাই পৌরসভাস্থ দিরাই পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী। তার পিতা বিশিষ্ট ব্যবসায়ী শুভ্র কান্তি দাস,মাতা শিল্পী রানী দাস দিরাইয়ের স্থায়ী বাসিন্দা।

গত বৃহস্পতিবার( ১০ ফেব্রুয়ারী)সারাদেশের চুড়ান্ত প্রতিযোগীদের জাতীয় পর্যায়ে অংশ গ্রহন অনুষ্ঠিত হয়।

 এবং ১৪ ফেব্রুয়ারী (সোমবার) বিজয়ীদের নামের তালিকা ঘোষণা করা হয়েছে। যেখানে বিজ্ঞ বিচারক মন্ডলীর বিচার বিবেচনায় ৩য় স্থান অর্জন করে স্বস্তি দাস।

জানা যায়,মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালনায় দেশের সকল উপজেলার শিক্ষার্থীদের ভার্চুয়ালী অংশগ্রহণে ‘ঐতিহাসিক ৭ই মার্চ ২০২২’ প্রতিযোগীতা সম্পন্ন করা হয়।

এদিকে স্বস্তি দাসের বাবা শুভ্র কান্তি দাস কন্যার সাফল্যে অনেক  আনন্দিত। শুভ বলেন  পরম করুণাময়ের কৃপা ও সংশ্লিষ্ট সকলের সহযোগীতায় এই সাফল্য এসেছে। তিনি তার মেয়ের জন্য সকলের দোয়া আশীর্বাদ কামনা করেন।

দিরাইয়ের স্বস্তি দাস এছাড়াও ছড়াগান, দেশত্ববোধক গান,আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিভিন্ন পর্যায়ে প্রতিভার স্বাক্ষর রেখেছে।

উল্লেখ্য, ঐতিহাসিক ৭ই মার্চ ২০২২ প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেছে ঢাকা বিভাগের ৫ম শ্রেণির শিক্ষার্থী মোঃ আব্দুল্লাহ খান শায়ন,২য় স্থান অর্জন করেছে বরিশাল বিভাগের ৩য় শ্রেণির শিক্ষার্থী চিন্ময় সাহা।