জগন্নাথপুরে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ !

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২৩, ১০:৪৭ পূর্বাহ্ণ

জগন্নাথপুর প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা রানীগঞ্জ ইউনিয়নে হিলালপুর গ্রামের সরকারি গোঠাটের পানি যাওয়ার রাস্তা জোরপূর্বক বন্ধ,করে দিয়েছেনএক ব্যক্তি। এনিয়ে এলাকায় উত্তেজনায় বিরাজ করছে । এলাকাবাসী সহকারী কমিশনার ভুমি কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয় হিলালপুর গ্রামের সরকারি গোপাট দিয়ে হিলালপুর গ্রামে লোক জনের পানি যাওয়ার রাস্তা বিদ্যমান।

গোপাট টি হিলালপুর ও কামরাখাই মধ্যে দিয়ে বিবিয়ানা নদীতে পানি যাওয়ার রাস্তা,। এক সময় এই গোপাট দিয়ে নৌকা চলাচল করতো।ঐ এলাকার কৃপেশ দাস তালুকদার জোরপূর্বক সরকারি গোপাটের রাস্তা বন্ধ করেদিয়েছেন। হিলালপুর গ্রামের লোকজনের পানি যাওয়ার কোন রাস্তা নেই। বৃষ্টি হলে বৃষ্টির পানিতে হিলালপুর গ্রামের বাড়ি ঘরে পানি উঠে পড়ে।। কৃপেশ দাস তালুকদার এলাকার মানুষ কে বিভিন্ন ভাবে হয়রানি করছেন। তার বিরুদ্ধে কোন কথা বলা যায় না। নিরুপায় হয়ে এলাকার বাসী তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

পানি যাওয়ার কোন রাস্তা নেই পানি নিষ্কাশনের পথ বন্ধ থাকায় ক্ষতির মধ্যে পড়েছেন এলাকাবাসী।এলাকার ক্ষিতিস তালুকদার বলেন এই ব্যক্তির জন্য আমরা অতিষ্ঠ, সরকারি গোপাটের পানি যাওয়ার রাস্তা বন্ধ করে দেন। এক সময় ওই গোপাট দিয়ে নৌকা চলাচল করতো। হিলালপুর গ্রামের গরিব অসহায় সুরবালা চন্দ বলেন আমার বাড়ির সামনে দিয়ে গোপাট ছিলো। এই গোপাট দিয়ে পানি যাওয়ার জন্য আমাদের মেম্বার পাইব দিয়ে পানি নিষ্কাশন করে দেন। কৃপেশ দাস এর সামনে জায়গা জোরপূর্বক পাইবের মুখ বন্ধ করে দেন। তাই আমি সহকারী কমিশনার ভুমি বরাবর লিখিত অভিযোগ করি।

১ নং ওয়ার্ডের মেম্বার কাউছার আহমেদ বলেন আমি হিলালপুর গ্রামের সরকারি গোপাটে পাইব দিয়ে এলাকার পানি যাওয়ার ব্যবস্তা করে দিয়েছি। এখন নাকি কৃপেশ দাস পাইবের রাস্তা বন্ধ করে দিয়েছেন।কৃপেশ দাস তালুকদারের সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। সহকারী কমিশনার ভুমি রিয়াদ বিন ইব্রাহিম ভূঞা ‍সা-আধ বলেন অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।